ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

উখিয়ায় র‍্যাবের পৃথক অভিযানে অর্ধলক্ষাধিক ইয়াবাসহ গ্রেফতার ২

উখিয়ায় র‍্যাবের পৃথক অভিযানে অর্ধলক্ষাধিক ইয়াবাসহ গ্রেফতার ২

কক্সবাজারের উখিয়ায় পৃথক অভিযান পরিচালনা করে ৫১ হাজার ৪শ পিস ইয়াবা নিয়ে নারীসহ দুই মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড একশ্যান ব্যাটালিয়ন র‍্যাব-১৫।

র‍্যাব-১৫ এর সহকারী পুলিশ সুপার ও সহকারী পরিচালক (ল' এন্ড মিডিয়া) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে ২৫ (অক্টোবর) বুধবার রাতে এ তথ্য জানানো হয়েছে।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে ২৪ অক্টোবর (মঙ্গলবার) সকাল সাড়ে ৭টায় উখিয়ার পালংখালী ইউনিয়নের আঞ্জুমান পাড়া এলাকায় অভিযান পরিচালনা করে ১১ হাজার ৪শ পিস ইয়াবাসহ এক নারী মাদক কারবারিকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত নারী হলেন, ওই এলাকার জুয়েল আলমের স্ত্রী হাসিনা বেগম (৩৩)।

একইদিন সকাল সাড়ে ১০ টায় একই এলাকায় পরিচালিত দ্বিতীয় অভিযানে জনৈক শাহাজাহানের বসত বাড়িতে র‍্যাব অভিযান পরিচালনা করলে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার প্রাক্কালে শাহাজাহান নামে একজন মাদক কারবারীকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে গ্রেফতারকৃত মাদক কারবারী তার চৌচালা টিনসেড (ছয় কক্ষ বিশিষ্ট) বিল্ডিং ঘরের উত্তর সারির ২য় কক্ষ তথা ষ্টোর রুমের খাটের উপর রাখা একটি সাদা ও নীল রং মিশ্রিত (বার্জার রবিয়াল্যাক ওয়াটার সীলার ইত্যাদি লেখা বিশিষ্ট) ড্রামের ভিতর বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় ইয়াবা মজুদের কথা স্বীকার করলে তা উপস্থিত সাক্ষীদের সম্মুখে তল্লাশী করে ৪০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, গ্রেফতারকৃত দুই মাদক কারবারিকে জিজ্ঞাসাবাদে তারা বেশ কিছু দিন ধরে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে ইয়াবার ব্যবসা করে আসছে ও ইয়াবাগুলো পার্শ্ববর্তী সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে নিজের হেফাজতে মজুদ করে রাখে এবং পরবর্তীতে মজুদকৃত ইয়াবার চালান আর্থিকভাবে অধিক লাভবান হওয়ার জন্য নানাবিধ অভিনব পন্থায় দেশের বিভিন্ন জায়গায় পাচারের কথা স্বীকার করে।

গ্রেফতারকৃত দুই মাদক কারবারির বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে উখিয়া থানায় সোপর্দ করা হয়েছে বলে জানিয়েছেন র‍্যাবের এই কর্মকর্তা।

উখিয়া,র‍্যাব,গ্রেফতার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত